0011

Blogger Tips and TricksLatest Tips And TricksBlogger Tricks
- জনতার উদ্দেশ্যে একটি বিশেষ বিজ্ঞপ্তি - আসসালামুআলাইকুম , - আমি অনেক সময় লক্ষ্য করেছি বিভিন্ন জায়গায় , বিভিন্ন মানুষ কোথাও আমাকে পরিচিত করাতে আমাদের অনেক আত্নীয় স্বজন যারা বর্তমানে বড় ক্ষমতায় অধিষ্ঠিত তাদের পরিচয় টেনে আমাকে পরিচয় করানো হয় , যারা এমনটি করেন তাদের আমি একাধিকবার বলেছি সেটি আমি মোটেই পছন্দ করিনা , কারণ প্রথমত আমার নিজের পরিচয় ও আমার পিতা মাতার পরিচয়েই পরিচিত হতে চাই । কারণ কেউ কেউ হয়ত আছেন ওনারা জাতীয় ভাবে আজ সম্মানিত হয়েছেন তাদের সামনতা আমরা দেখি কিন্তু পেছন তা আমরা দেখি না , তাদের ব্যক্তিজীবন ব্যক্তিচরিত্র আমরা অনেকেই জানিনা । কিন্তু আমি নিশ্চিত মনে বলতে পারি আমাদের অনেক রিলেটিভদের মধ্যে আমি আমার আব্বা বীর মুক্তিযোদ্ধা , ভাষা সৈনিক ও জীবনভর আওয়ামীলীগের ত্যাগী নেতা মরহুম এ . আর . ইয়াকুত চৌধুরী ও আমার আম্মা সৈয়দা রাশিদা খাতুন ব্যক্তি জীবনে অত্যন্ত সৎ , বিনয়ী , ধার্মিক , পরোপকারী , দেশপ্রেমী এবং সদাসয় আত্নীয় সস্বজন তথা সকল মানুষের সুখে দু:খে অত্যন্ত আন্তরিক ও অনেক বড় মনের মানুষ ছিলেন উল্লেখীত এসকল গুণাবলীর কিঞ্চিৎ পরিমাণ ও বর্তমানে ক্ষমতাপ্রাপ্ত আমাদের অনেক আত্নীয়স্বজনদের নেই , যা ও কিছু দেখানো হয় তা সত্যিকার দেশপ্রেম থেকে নয় ৯০% লোক দেখানো এবং এটা আমি ব্যক্তিগত ভাবে ও তাদেরকে পরীক্ষা করেছি তাই নৈতিক ও আদর্শিক কারণে তাদের পরিচয় টেনে এনে আমার পরিচয় দিলে আমি অপমান বোধ করি । আমি ব্যক্তি জীবনে অত্যন্ত সৎ , আদর্শিক , নীতিবান এবং প্রকৃতই দেশ প্রেমিক এটির পরিচয় কোন দিন আপনাদের দোয়ায় ও মহান আল্লাহ পাকের রহমতে যদি ক্ষমতার চেয়ায়ে বসার সৌভাগ্য হয় ইনশাআলাহ সেদিন হযরত ওমর (রা:) এর রাজনৈতিক আদর্শকে অনুসরণ করেই রাজনীতি করব ও বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশের সার্থকতা নিয়ে আসব । কোন অনাদর্শিক মানুষ আমার রক্তীয় সম্পর্কের হলে ও এবং তিনি অনেক উচুতলার হলে ও আমি তাকে নৈতিক ও আদর্শিক ভাবে আমার সমকক্ষ তাকে মনে করিনা । ভিন্নদিকে একজন কৃষক অথবা দিন মজুর ব্যক্তি ও যদি সৎ , আদর্শিক তথা সত্যিকার দেশপ্রেমিক হয় তাকে আমি সালাম জানাই হাজার বার । আমার সর্বশেষ ঘোষণা এদেশের সত্যিকার ভালো ও সৎ মানুষেরাই আমার আত্নীয় ও আপনজন । - ইমদাদ চৌধুরী -

111

--- IMDAD SOFTWARE --- is Your Trusted IT Partner.Your Website Development, Webpage Design, Blogsite, E-Commerce Site, CMS, Presentation, SEO, SEM, E-mail Marketing, Article Writing, Forum Posting, Traffic Increase, Logo Design, Graphics Banner Design, Flash Banner Design, Other Web Animation, Retouch Image, On Line News, Software Solutions for Online & Desktop Based, Business Software etc from - Mohammad Imdad Ul Bashir Chowdhury - Software & Web Developer - MCSA, MCITP, MCTS, MCP, IDB-BISEW-IT SCHOLARSHIP, PGD in CSE, Dip in Graphics Design, Dip in Computer Hardware, Dip in Accounting Software.Trained In :- Webpage Design & Web Applications Development , SEO, Multimedia, Outsourcing, A+, N+, RHCT, RHCE, CCNA, ICDL, Computer Fundamental Course, Basic and Trade Courses etc from respectively BCC, BASE Limited, NIIT, Ministry of ICT, NYDTC, Live Outsource Limited, Mera Foundation, Ministry of Spots & Youth , IVS etc. M.Com - Accounting, B.Com - Honours, LL.B from NU. Former - System Administrator of Dot Com Systems Limited - F. Haque Tower 9th Floor - Sonargaon Road (Near Anchor Tower)- Dhaka, Ex Sr. Executive - Scandinavia Software Limited - SHEBA Tower - 5th Floor Gulshan - 2, Dhaka. Ex IT Executive - Total Office Systems & Solutions Ltd. (TOSS) - Mohakhali - DOHS, Dhaka. At present - Chairman & CEO - Total Digital Management - TDM. Contact:- Imdad Chowdhury - Old Hospital Road - Habiganj. +88 01721 351589 E-mail:- imdadchowdhury@gmail.com ,www.imdadsoftware.blogspot.com or www.imdadchowdhury.blogspot.com ---



রবিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৬

একুশ আসছে




- ইমদাদ চৌধুরী -

- ইমদাদ চৌধুরী -   (৩১ -০১-১৯৯৯ ইং)

নিয়ে রক্তে রঞ্জিত টকটকে লাল পতাকা ।
একুশ আসছে 
কাপুরুষের ভয় ভাংগাতে 
আর অলসের জড়তা সরাতে 
একুশ আসছে
অধিকার আদয়ে দূর্বলেরে সাহস যোগাতে ।
নিপীড়িতের নির্যাতিতের আত্নপ্রত্যয়ের সংগ্রামেতে
কঠোর বিদ্রোহাত্নক মন গড়াতে।
নিরীহ মানুষের আহাজারিীর প্রতিবাদে
বলিষ্ঠ বজ্রস্বরে ।
একুশ আসছে 
আশাহত ভাগ্যাহত বঞ্চিত  মানুষের 
গান গাওয়াতে।
সালাম , জব্বার , রফিক আর শফিকের 
সন্তান স্মরণে পুত্রহারা মায়েরে 
আবার কাঁদাতে ।
হতাশাগ্রস্থ কোন এক যুবকেরে 
তাঁর ইস্পিত লক্ষে পৌছে দেবার প্রেরণাতে ।
 একুশ আসছে 
বাংলা ভাষার যথার্থ  ইতিহাস 
অদ্যকার সন্তানেরে জানাতে।
একুশ আসছে 
সকালে শিশির সিক্ত ঝলমলে উজ্জল প্রভা,
নিত্য গজানো ফুলের কলি আর পাপড়িতে ।
নববধূর জন্যে গাঢ় লাল জামদানী শাড়ী,
লিপিষ্টিক , স্নো, পাউডার ও জড়োয়া গহনায়
আর - প্রবাসী স্বামীর 
বহু প্রতীক্ষায়ে আকাশ ছোঁয়া পত্রে ।
একুশ আসছে 
শীতে সাইবেরিয়ার লাখো সুন্দর 
অতিথি পাখির জড়ো হবার বাংলাদেশে ।
একুশ আসছে 
কৃষকের ঘরে সোনার ফসলে 
জেলের ঘরে ইলিশে ভাঁজায়
মায়ের দোয়ারে আপন সন্তানেতে,
এই বাংলার বুকে সোনার বেশে ।।

বীর মুক্তিযোদ্ধা ও ভাষা সৈনিক -

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন